প্রচ্ছদ > খেলা > ফুটবল

রোনালদোর রাগ তাকে কিংবদন্তি বানিয়েছে, মনে করেন লেভানডফস্কি

article-img

ক্যারিয়ারে বিশ্বকাপ বাদে সব কিছুই জিতেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবুও যেন ক্ষুধা মেটেনি পর্তুগিজ তারকার। তাই তো ৩৯ বছর বয়সেও মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। খেলার জন্যই শুধু খেলছেন না, গোল করে দলকে জয় এনে দিচ্ছেন তিনি।

 

 

ক্যারিয়ারের গোধূলিলগ্নে এসেও রোনালদোর এমন ক্ষধা দেখে মুগ্ধ রবার্ট লেভানডফস্কি। পোলিশ স্ট্রাইকারের মতে, আল নাসর তারকার এই উচ্চাকাঙ্ক্ষা পেছনে তার রাগ ভূমিকা রেখেছে বলে মনে করেন তিনি। আগামী ১২ অক্টোবর পর্তুগালের মুখোমুখি হওয়ার আগে প্রতিদ্বন্দ্বীকে প্রশংসায় ভাসিয়েছেন লেভা।

রোনালদোকে নিয়ে লেভানডফস্কি বলেছেন, ‘রোনালদো, ইতিহাসের অনেক পৃষ্ঠার রচিয়তা।

 

তার আশেপাশের অনেক বারের উচ্চতা বাড়িয়ে চলছেন। এ সব এমন কিছু যা উপেক্ষা করতে পারবেন না। সম্ভাব্য সবকিছুই অর্জন করেছেন তিনি। ৩৯ বছর শেষে ৪০ বছরে পদার্পন করতে যাচ্ছেন।

 

তার উচ্চাকাঙ্ক্ষা স্পষ্ট। তার রাগ এবং নার্ভাসের মধ্যে উচ্চাকাঙ্খা প্রকাশ পায়। আমার মনে হয়, তিনি যদি রাগান্বিত না হতেন শুধু খেলার জন্যই খেলতেন। তবে এটা পরিস্কার তার এখন উচ্চাকাঙ্ক্ষা আছে এবং তার বর্তমান শারীরিক অবস্থাও ভালো।’

 

ফুটবলকে যা দিয়েছেন রোনালদো তা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে বলে জানান লেভানডফস্কি।

 

বার্সেলোনা ফরোয়ার্ড বলেছেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো তার পুরো ক্যারিয়ারে কী অর্জন করেছেন তা ভালোভাবেই বুঝতে পারি। অর্জন এবং সংখ্যা দিয়ে ফুটবলের ইতিহাসে কি দুর্দান্ত প্রভাব রেখেছেন। অবশ্যই ইতিহাসের পাতায় মুদ্রিত থাকবে।'